1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিএনপির অনেকে স্বতন্ত্র হিসেবে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন : কাদের

  • আপডেট টাইম : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ১১০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২৫ থেকে ৩০টি দল নির্বাচনে অংশ নিতে যাচ্ছে। বিএনপি পার্টি হিসেবে অংশ না নিলেও, দলটির অনেক প্রার্থী স্বতন্ত্র হিসেবে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন।

আজ সোমবার (২৭ নভেম্বর) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে চূড়ান্ত মনোনয়নের চিঠি বিতরণের মাঝখানে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ শান্তিপূর্ণ নির্বাচন চায় মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, আমরা সরকারি দল। সরকারি দল শান্তিপূর্ণ নির্বাচন চায়। আমরা সুষ্ঠু নির্বাচন চাই। আওয়ামী লীগ শান্তিপূর্ণ পরিবেশে শান্তিপূর্ণ নির্বাচন চায়। আমরা কেন বিএনপিকে ডিস্টার্ব করব। আমরা চাই শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা কেন সহিংস করব।

আরেক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের পার্শ্ববর্তী বিভিন্ন দেশে নির্বাচন হয়। সেখানে একসঙ্গে সব প্রার্থী ঘোষণা করে। আওয়ামী লীগ নির্বাচনী কৌশল গত কারণেই দুটি আসনে প্রার্থী ঘোষণা করেনি। নির্বাচনী জোট দলের স্বার্থেই করা হয়‌। ৩০ তারিখ মনোনয়ন দাখিলের সময় তখন বুঝা যাবে। আমরা পরিবেশ পরিস্থিতি বুঝে কাজ করব। দল থেকে ৭১ জন এমপি বাদ পড়েছে এই সংখ্যাটা বড় কিংবা ছোট সেটা নয়, মনোনয়ন বোর্ড সিদ্ধান্ত নিয়েছে। আওয়ামী লীগের একটাই কথা জনগণের কাছে জনপ্রিয় ও গ্রহণযোগ্য প্রার্থী যে তাকেই দল মনোনীত করেছে। নির্বাচনী প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে আওয়ামী লীগের কতগুলো ক্যাটাগরি আছে এর মধ্যে যারা পড়েছে তারাই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নির্বাচিত হয়েছেন।

জাতীয় নির্বাচনকে অংশগ্রহণমূলক করতে স্বতন্ত্র প্রার্থীদের আওয়ামী লীগ উৎসাহিত করছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, স্বতন্ত্র প্রার্থীদের উৎসাহিত না। স্বতন্ত্র প্রার্থী নির্বাচন করার রেওয়াজ আছে। আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী যারা ছিলেন তাদের মধ্যেও স্বতন্ত্র প্রার্থী হলে দলীয়ভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সিদ্ধান্ত এখনো হয়নি। আমাদের অপজিশনকে সেসব বিষয় মাথায় রেখে নির্বাচন করতে হবে। নির্বাচন প্রতিযোগিতামূলক হবে এটা আমরা চাই। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য ভোটার না আসুক এটাও কেউ করতে পারে। নির্বাচনে ভোট যথাযথভাবে কাউন্ট হয় সে বিষয়ে মাথায় রাখা হচ্ছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ইতোমধ্যে নির্বাচনের বিষয় নিয়ে সারা বাংলাদেশে একটি উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। গতকাল আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করার পর সারাদেশে উৎসবমুখর পরিবেশে আনন্দ মিছিল হয়েছে তাতে মনে হয়নি বিরোধী দল নেই।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..